বলিউডের সাঁতারের পোশাকের যাত্রা 60 এর দশক থেকে বর্তমান

বলিউড ফ্যাশন বাজারে এটি শুরু করার কারণে নিদর্শনগুলি সেট করে চলেছে। বি-টাউন ডিভাস সর্বদা সমগ্র জাতির জন্য নিদর্শনগুলিকে প্রভাবিত করতে বোঝা গেছে। যে কোনও ধরণের শিশুকে জিজ্ঞাসা করুন যারা তাদের ফ্যাশন আইকনটি পাশাপাশি সর্বাধিক সম্ভাব্য পাশাপাশি বিশিষ্ট প্রতিক্রিয়া হ’ল বলিউড সেলিব্রিটি। বলিউড ফ্যাশন প্রচলিত থেকে বরং সাহসী হয়ে উঠেছে, আমাদের সমাজেও পরিবর্তনকে প্রতিফলিত করে।
[এছাড়াও পড়ুন: সূর্য-চুম্বনযুক্ত মজাদার জন্য বিশিষ্ট সাঁতারের পোশাকের নিদর্শন]

আজকাল, বিকিনি অনস্ক্রিন ব্যবহার করে একজন অভিনেত্রী অত্যন্ত সাধারণ দৃশ্য। তবে এমন একটি সময় ছিল যখন বলিউডের সাঁতারের পোশাকটি অত্যন্ত রক্ষণশীল ছিল, এমনকি সাহসী অভিনেত্রীরাও কখনই দ্বি-পিসটি ডোন করার সাহস করেনি যেহেতু আপনার ত্বককে দেখানো একটি নিষিদ্ধ ছিল। ঠিক আছে, আমরা একটি দীর্ঘ পদ্ধতি নিয়ে এসেছি কারণ তখনও, কয়েক দশক ধরে বলিউড ফ্যাশন কতটা পরিবর্তন করেছে তা দেখতে আকর্ষণীয়।
উত্স: বলিপিডিয়া.ইন 1960’s- রঙগুলির বয়স
এই সময়টি ছিল যখন অসংখ্য অভিনেত্রী সাহসী হয়ে গিয়েছিলেন, পাশাপাশি প্রথমবারের মতো রৌপ্য পর্দায় এক-পিস সাঁতারের পোশাক ব্যবহার করেছিলেন দর্শকদের ফাঁকে রেখে। এটি হৈচৈ তৈরি করার পাশাপাশি মহিলাদের বোঝার উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়েছিল। সম্ভবত, এই দশক যা বলিউডের সাঁতারের পোশাক ফ্যাশনে চিরতরে বিপ্লব ঘটিয়েছিল।
উত্স: Pinterest.com- স্পষ্টতই, চলচ্চিত্র নির্মাতারা অভিনেত্রীদের পুরোপুরি পোশাক পরা দেখানোর জন্য ব্যবহার করেছিলেন, এমনকি একটি সৈকতে বা একটি সুইমিং পুলের কাছেও covered াকা শাড়িতে covered াকা! তবে তারপরে 60০ এর দশক এসেছিল এবং তাদের মধ্যে অনেকগুলি সাঁতারের পোশাক ব্যবহার করে অভিনেত্রীদের সাথে যুক্তিসঙ্গত দৃশ্য দেখানো শুরু করে। তবুও, সাঁতারের পোশাকগুলি আজকের মতো প্রায় শক্তিশালী ছিল না।

1970 এর- সবচেয়ে আড়ম্বরপূর্ণ দশক
জিনাত আমানের মতো কিছু ঝুঁকি গ্রহণকারী অভিনেত্রীরা দ্বি-পিস সাঁতারের পোশাকগুলিতে স্ক্রিনটি জ্বলজ্বল করে। এটি একইভাবে অন্যান্য ফিস্টি বলিউড অভিনেত্রীদের জন্য তাদের দেহকে ফাঁকি দেওয়ার পদ্ধতিটি প্রশস্ত করেছে। এমন সময় যখন ফ্যাশন নিদর্শনগুলি দ্রুত পরিবর্তন করছিল, 70 এর সময় ছিল প্রত্যেকের জন্য সচেতন না হয়ে তাদের চেহারা চেষ্টা করার সময়। এটি একই সময় ছিল যখন হিপ্পি সংস্কৃতি উত্থিত হয়েছিল।
উত্স: ইন্ডিয়ান এক্সপ্রেস.কম আরও অনেক অভিনেত্রী তাদের টোনড ফিজিকটি দেখাতে গর্ব করতে শুরু করেছিলেন, পাশাপাশি সেই সাথে সেই পদ্ধতিগুলি সমস্ত পোশাক পরেছেন এমন পদ্ধতিগুলি পরিবর্তিত করে। নিরবচ্ছিন্ন পাশাপাশি মুক্ত-উত্সাহিত মহিলারা শতাব্দী ধরে তাদের ধরে রেখেছে এমন ফ্যাশন গাইডলাইনগুলিকে পরিবর্তন করেছে, সুতরাং জনসাধারণের সহনশীলতা প্রান্তিকতা প্রসারিত করার পাশাপাশি মহিলাদের জন্য নমনীয়তা বাড়ানোর পাশাপাশি।

[এসসি: মিডিয়াড]
1980 এর – ঝুঁকির বয়স
এই প্রবণতাটি অব্যাহত রেখে, ডিম্পল কাপাদিয়া, সর্বকালের অন্যতম নামী অভিনেত্রী, ববিতে একটি লাল বিকিনি ব্যবহার করেছিলেন যা দেখিয়েছিল যে এই প্যাটার্নটি ঠিক এখানে থাকার জন্য ছিল। লোকেরা মুভিতে তার শক্তিশালী পাশাপাশি সুপার-হট চরিত্রের উপর ঝাঁপিয়ে পড়েছিল। লক্ষ লক্ষ যুবতী তার মতো তার মতো গাউন হতে চেয়েছিলেন, পাশাপাশি পাশ্চাত্যকরণের নিষেধাজ্ঞাগুলি ছিঁড়ে ফেলা হয়েছিল। তিনি এটিকে এমন আত্মবিশ্বাসের পাশাপাশি স্বাচ্ছন্দ্যের সাথে ব্যবহার করেছিলেন যে প্রত্যেকে অবাক হয়ে দাঁড়িয়েছিল।

উত্স: ndtv.com 80 এর দশকে এমনকি অন্যান্য বলিউড ডিভাস গাইতে পাশাপাশি নাচতে দেখেছিল, শক্তিশালী পোশাকের পাশাপাশি তাদের বক্ররেখাগুলি নিরবচ্ছিন্নভাবে ফ্লান্ট করে। মাধুরী দীক্ষিত একইভাবে তেজাবের নীল সাঁতারের পোশাকের সাথে তার ভাল-গার্ল ছবিটি ফেলেছিলেন।
উত্স: ফোটোনেস্তা ডটকমকে বলিউডের সুন্দরীদের ভেঙে ফেলা, ভারতীয় মহিলারা তাদের প্রতিমা তৈরি করতে শুরু করেছিলেন পাশাপাশি তাদের গর্বের বোধের পাশাপাশি দেহ-চেতনাও পুনর্নবীকরণ করা হয়েছিল।

2000 এর
বলিউডে সাঁতারের পোশাক ফ্যাশন এই দশকে লাফের পাশাপাশি সীমানায় অসংখ্য পরিবর্তন দেখেছিল। 2000 সালে যখন লারা দত্ত মিস ওয়ার্ল্ডের মুকুট পেয়েছিল তখন থেকে শুরু করে কোনও থামানো হয়নি।
উত্স: ইন্ডিয়াটাইমস ডটকমলারা দত্ত ছিলেন পেজেন্টের ইতিহাসের সাঁতারের পোশাকের সবচেয়ে বড় স্কোরার! তিনি বিচারকদের কেবল তার চেহারা দিয়েই নয়, তবে তার বুদ্ধি, বুদ্ধি এবং সেই সাথে আত্মবিশ্বাসকে বাদ দিয়ে মনোমুগ্ধ করেছিলেন। পরে, তিনি বলিউডে তার সিক্যুইনড বিকিনির সাথেও তরঙ্গ তৈরি করতে গিয়েছিলেন- বলিউডের জন্য একটি গেম চেঞ্জার।
উত্স: এনডিটিভি.কম এর দ্বারা অনুসরণ করা ছিল কারিনা কাপুরের আকার-শূন্য চেহারা তাশানে। যখন তিনি সমুদ্র-নীল বিকিনিতে সুন্দর পাশাপাশি আদর্শ দেখছিলেন, এই প্যাটার্নটি দৈনিক মেয়েটির উপর চাপ সৃষ্টি করে।
সূত্র: ব্লগস্পট ডটকম উপস্থিত
বলিউডের আজকের শীর্ষস্থানীয় মহিলারা সম্পূর্ণরূপে টোনড দেহের পাশাপাশি তারা এটিকে বন্ধ করার জন্য আরও বেশি ভীতু দূরে নয়। বিকিনি ব্যবহার করা এখন আর বিশাল চুক্তি নয়; প্রকৃতপক্ষে, সবেমাত্র কোনও ধরণের অভিনেত্রী রয়েছেন যারা স্ক্রিনে দ্বি-পিসটি খেলেন নি।

Posted in: Uncategorized

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *