কর্পোরেট হেডশটস: সেরা পদ্ধতিগুলি (এবং কী এড়ানো যায়)

ব্যবসায়ের হেডশটে দুর্দান্ত দেখার জন্য সবচেয়ে ভাল ধারণাগুলি কী কী? “ভাল দেখাচ্ছে” লক্ষ্য হতে হবে? দর্শনার্থী জে আশ্চর্য:
আমার একটি বিশেষজ্ঞ ফটোগ্রাফি সেশন আসছে। কোন ধরণের সাধারণ সুপারিশ?
শুভকামনা, জে! আমরা ব্যবসায়ের হেডশটগুলির জন্য কী পরা উচিত, বা আপনার ব্যবসায়ের ফটোতে চশমা পরতে হবে কিনা, বা কিছুক্ষণের মধ্যে বিশেষজ্ঞের হেডশটের জন্য কীভাবে আপনার মেকআপটি করবেন তা নিয়ে কথা বলিনি, তাই আসুন আমরা আবার ঘুরে দেখি। যেমনটি আমি আগেই বলেছি, সর্বোপরি, আমি বিশ্বাস করি যে কোনও ব্যবসায়িক ফটোগ্রাফের প্রাথমিক লক্ষ্যটি বন্ধুত্বপূর্ণ দেখাচ্ছে। “স্মার্ট” বা আকর্ষণীয় বা (god শ্বর নিষেধ) চমত্কার বা আড়ম্বরপূর্ণ দেখার চেষ্টা করবেন না।

আপনি যদি স্মার্ট, আকর্ষণীয়, সুন্দর বা স্টাইলিশের মতো উপস্থিত হন তবে এটি ঠিক আছে, কারণ, আপনি জানেন, আপনি তবে চেষ্টা করবেন না-আপনি যখন ফটো তোলেন বন্ধুদের সাথে.
“স্মার্ট খুঁজছেন” হিসাবে – অনেক সময়, আপনার ব্যবসায়ের হেডশটটি আপনার পুনরায় শুরু করার পাশাপাশি অভিজ্ঞতার পাশাপাশি অভিজ্ঞতার সাথে প্রদর্শিত হবে। লোকেরা সেই বছরের কাজের উপর ভিত্তি করে আপনার বুদ্ধি পরীক্ষা করতে দিন, একটি একক ফটোগ্রাফ নয়। (আমি বলব যে এখানে ঠিক নকশাটি ভিজ্যুয়ালাইজড স্মার্ট দেখার চেষ্টা করছে Model মডেলটি হবেন না))
হেডশটের কাজটি সত্যই সেই দুই সেকেন্ডের জন্য, অবচেতন, অন্ত্রের সিদ্ধান্ত: আমি কি তার সাথে কাজ করতে চাই? তিনি কি এমন কারও মতো দেখতে চান যিনি আমাকে যা চাই তা সময় মতো, সময়মতো কোনও ত্রুটি ছাড়াই? আমি “বন্ধুত্বপূর্ণ” এর পরিবর্তে ঠিক এখানে “দায়বদ্ধ” বর্ণনা করতে পারি, আমি মনে করি, তবে আমি বিশ্বাস করি যে “দায়বদ্ধ” বা “সক্ষম চেহারা” চেষ্টা করার চেষ্টা করা আপনার চুলের সংমিশ্রণের পাশাপাশি আপনার চুক্তির সাথে নিশ্চিত হয়ে গেছে যে আপনার চুক্তিটি হিসাবে এটি নিশ্চিত করা যায় পাশাপাশি পোশাকগুলি স্মাডসের প্রশংসামূলক পাশাপাশি তেমনি।
আমার $ .02 এর জন্য, এগুলি আরও কিছু টিপস:
– বিশ্বাস করুন “সাক্ষাত্কার শৈলী।” আপনি যদি টাস্ক সাক্ষাত্কার, খুব প্রথম ক্লায়েন্ট সভা বা অন্যান্য বিশাল ইভেন্টগুলিতে ফিট করেন তবে কমপক্ষে ছবিতে একটি কলার্ড ব্লেজার পরেন।
– কী সুন্দর তা নির্ধারণ করুন – এটি বিউটি শটের জন্য প্রিপিংয়ের চেয়ে কিছুটা আলাদা। উদাহরণস্বরূপ, আমার ইন্টারঅ্যাকশন ছবিগুলির জন্য আমি মেকআপের বালতি, মিথ্যা চোখের দোররা, পাশাপাশি ফাউন্ডেশন ব্যবহার করেছি (যা আমার জন্য একটি বিশাল অফার যা বিবেচনা করে যে আমি কখনই ফাউন্ডেশন পরিধান করি না)।
আমার ব্যবসায়িক হেডশটগুলির জন্য আমি সর্বদা আমার চুলগুলি সামনে টানলাম তাই এটি আমার কপাল জুড়ে পড়ে যা সত্যিকারের জীবনে পারফর্ম করে, আমার কাঁধের সামনে ঝরঝরে শরত্কালে একটি স্ট্র্যান্ডকে আলাদা করে রেখেছিল, আমার নাকটি গুঁড়ো করেছে, পাশাপাশি আমি নিশ্চিত হয়েছি যে আমি নিশ্চিত হয়েছি ব্লাশের পাশাপাশি (যথাযথভাবে প্রয়োগ করা) লিপস্টিক ছিল, যা আমার “সাক্ষাত্কার মেকআপ” তত্ত্বের সাথে খাপ খায় যে আপনার মেকআপটি অবশ্যই ক) বিভ্রান্তিকর না হওয়ার পাশাপাশি খ) আপনাকে জাগ্রত করার পাশাপাশি জীবিত দেখায়।

– ছবিতে কী হতে চলেছে সেদিকে মনোনিবেশ করুন। আপনার কোনও হত্যাকারী উপভোগ বা আশ্চর্যজনক জুতা থাকতে পারে, তবে ফটোটি যদি কাঁধে থাকে তবে আপনার মুখের কাছাকাছি একটি ব্রোচ বা দুল সম্পর্কে বিশ্বাস করুন। আমি ঠিক এখানে প্রচলিত থাকতাম – মুক্তো বা সূক্ষ্ম কিছু নয়, বরং বিশাল কিছু পাশাপাশি ব্লিংজি, তবে আবারও, এটি আমি।
– অবশেষে, নিজের মতো দেখুন – বা কমপক্ষে আপনার সাক্ষাত্কার/প্রথম সন্তোষজনক স্ব। আপনি যদি সবসময় চশমা পরে থাকেন তবে এগুলি আপনার ফটোতে রাখুন। আপনি যদি কখনও চুল না পরেন তবে আপনি বিশ্বাস করেন যে এটি আরও অনেক পেশাদার দেখায় বলে একটি মার্জিত ফরাসি টুইস্ট পাবেন না। আপনি যদি কখনও আপনার কোঁকড়ানো চুল সোজা না পরেন তবে ছবির জন্য কোনও ব্লাউট পাবেন না। আমার জন্য, যে কোনও কিছুর জন্য “প্রথম সভা” চেহারাগুলির মধ্যে পরিচিতিগুলির পাশাপাশি আমার চুলগুলিও অন্তর্ভুক্ত থাকবে (যদিও এটি সম্ভবত তার পরে 50/50 এর পাশাপাশি 90% চশমা/চুল আপ যখন আমি কোনও সভা ছাড়াই নিঃশব্দে কাজ করছি পরিকল্পিত), সুতরাং সেগুলি আমার ব্যক্তিগত পছন্দ হবে, তবে আবার – এটি আমি।
পাঠক, আপনি আপনার ব্যবসায়ের হেডশটগুলির জন্য কী পরেছিলেন? আপনি কি নিজের সংস্থায় বা অন্য কোথাও কোনও ধরণের সত্যিকারের আফসোসযোগ্য হেডশট দেখেছেন?
(গাহাহ, পাশাপাশি আমি টাইপ করি যে আমি সম্প্রতি একটি রাজনৈতিক/একাডেমিক ব্যক্তিত্বের শিরোনাম সম্পর্কে নেতিবাচক কথা বলার কথা মনে রাখছি বলে মনে হচ্ছে। আহা হ্যাঁ: গত আগস্ট থেকে রাষ্ট্রদূত সামান্থা পাওয়ারের সাথে সম্পর্কিত থ্রেডটি এখানে রয়েছে – আমি বিশ্বাস করি আমরা বিশ্বাস করি আমরা কাটিয়েছি এই ফটোগ্রাফ। আমার $ .02 এর জন্য আমি বিশ্বাস করি একটি কোলার্ড ব্লেজার একটি আশ্চর্যজনক সংযোজন হতে পারে, তবে তার মেকআপ, চুল বা ফ্যাশন গহনা বিকল্পগুলির সাথে আমার কোনও ধরণের বিশাল সমস্যা নেই – আমি সন্দেহ করি যে সে তার মতো প্রদর্শিত হবে খাঁটি জীবন, পাশাপাশি তার জীবনবৃত্তান্ত তার ফটোগ্রাফের চেয়ে অনেক বেশি জোরে কথা বলে))

চিত্রযুক্ত (2014): গোরান জুকানোভিক/শাটারস্টক। সোশ্যাল নেটওয়ার্ক ছবি (2018): আমানত ছবি /Allaserebrina।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *